মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
রংপুরে প্ল্যানইন্টারন্যাশনাল বাংলাদেশ এর ৩০ বছর উদযাপন কুতুবদিয়ায় নোঙর ফেলেছে এমভি আবদুল্লাহ হুয়াওয়ের ক্লাউড সেবা ব্যবহার করবে উৎকর্ষ যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ, ৫০ অধ্যাপক গ্রেপ্তার লালমনিরহাটে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড ফুলবাড়ীতে বিশ্ব মা দিবস পালিত হজ যাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়াতে সৌদি আরবের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ডোমারে আধুনিকায়ন পৌর কাঁচাবাজার নির্মাণকাজের শুভ উদ্বোধন ডোমারে নির্বাচনী ফলাফল কক্ষ ভাংচুরের মামলায় পৌর আ”লীগের সাধারণ সম্পাদক ময়নুল গ্রেফতার রোহিঙ্গা প্রত্যাবাসনে জাতিসংঘ আন্তর্জাতিক চাপ অব্যাহত রাখবে




লালমনিরহাট পৌর মেয়রকে এবার আদালতের শোকজ

লালমনিরহাট পৌর মেয়রকে এবার আদালতের শোকজ

লালমনিরহাট প্রতিনিধি :
নকশা পরিবর্তন করে শহীদ মিনার পুনঃনির্মান কাজ বন্ধ করতে লিগ্যাল নোটিশ পাওয়া লালমনিরহাট পৌর মেয়র রিয়াজুল ইসলাম রিন্টুকে শোকজপত্র পাঠিয়েছেন আদালত। সোমবার লালমনিরহাটের সিনিয়র সহকারী জজ আদালত এ শোকজপত্র পাঠান।
এর আগে তিন দিনের সময় দিয়ে বৃহস্পতিবার পৌর মেয়রকে লিগ্যাল নোটিশ পাঠান লালমনিরহাট জজ আদালতের আইনজীবী অ্যাডভোকেট হাফিজুর রহমান হাফিজ। যার কোনো জবাব দাখিল না করায় লালমনিরহাট সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক সৈয়দ সুফী মো. তাহেরুল ইসলাম বাদী হয়ে সোমবার আদালতে মামলা দায়ের করলে আদালত এ আদেশ দেন।
আদালত ও লিগ্যাল নোটিশ সুত্রে জানা গেছে, লালমনিরহাট পৌরসভার সাপ্টানা মৌজার মাতৃমঙ্গল কেন্দ্রের পাশে ১৯৭২ সালে ১৪.৫০ শতাংশ জমির উপর সড়কের পাশে পশ্চিম মুখো দৃষ্টনন্দন কেন্দ্রীয় শহীদ মিনারটি নির্মিত হয়। সেই থেকে জেলাবাসী বিভিন্ন কর্মসূচি এ শহীদ মিনারে পালন করে আসছেন। এরই মধ্যে শহীদ মিনারের পাশে আলিসান বাড়ি নির্মাণ করেন জেলার প্রভাবশালী শাখাওয়াত হোসেন সুমন খাঁন। যা শহীদ মিনারের কারনে ভালো করে দেখা যাচ্ছে না।
প্রভাবশালীর এই বাড়িটি দৃষ্টনন্দন করতে শহীদ মিনারটি স্থানান্তর করতে এবং পুনঃনির্মাণের নামে নকশা পরিবর্তন করে শহীদ মিনার নির্মাণ কাজ শুরু করে পৌরসভা। ১৬ লাখ ৯০ হাজার ৯৩৭ টাকা ব্যয়ে পুনঃনির্মাণ করা শহীদ মিনারের মূল বেদি পরিবর্তন করে উত্তর-পূর্ব কোণায় নেওয়া হচ্ছে। ফলে জৌলুস ও মর্যাদা হারাচ্ছে শহীদ মিনার।
এদিকে পুনঃনির্মাণ কাজ বন্ধ করতে আন্দোলনে নেমে পড়েন জেলার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ সাধারণ মানুষ। সরকারের বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ দিয়েও কেন্দ্রীয় শহীদ মিনারের সৌন্দর্য ফেরাতে ব্যর্থ হয়ে লালমনিরহাট সাংস্কৃতিক কেন্দ্রের প্রতিষ্ঠাতা পরিচালক সাংস্কৃতিক কর্মী সৈয়দ সুফী মো. তাহেরুল ইসলাম বাদী হয়ে আদালতের দ্বারস্থ হন।
এর পরিপ্রেক্ষিতে অ্যাডভোকেট হাফিজুর রহমান হাফিজ শহীদ মিনার পুনঃনির্মান কাজ বন্ধ করতে বৃস্পতিবার তিন দিনের সময় দিয়ে পৌরসভার মেয়রকে লিগ্যাল নোটিশ পাঠান। সময় অতিবাহিত হলেও জবাব দাখিল না করে নির্মাণ কাজ চলমান রাখেন পৌরসভার মেয়র রিয়াজুল ইসলাম রিন্টু। এ ঘটনায় দ্রæত কাজ বন্ধ করতে লালমনিরহাট সাংস্কৃতিক কেন্দ্রের প্রতিষ্ঠাতা পরিচালক সাংস্কৃতিক কর্মী সৈয়দ সুফী মো. তাহেরুল ইসলাম বাদী হয়ে সিনিয়র সহকারী জজ আদালতে মামলা (৩০/২০২০) দায়ের করেন। মামলাটি আমলে নিয়ে আদালতের বিচারক আগামী ১০ দিনের মধ্যে ‘কেন নির্মাণ কাজে অস্থায়ী নিষেধাজ্ঞ দেওয়া হবে না’ মর্মে উপযুক্ত ব্যাখ্যা চেয়ে পৌর মেয়রকে শোকজ পত্র পাঠানো হয়।
জজ আদালতের আইনজীবী অ্যাডভোকেট হাফিজুর রহমান হাফিজ বলেন, বাদীর আবেদনের পরিপ্রেক্ষিতে পৌর মেয়রকে তিন দিনের মধ্যে জবাব চেয়ে লিগ্যাল নোটিশ দেওয়া হয়। কিন্তু তার জবাব না দেওয়ায় বাদীর আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত মামলা হিসেবে নথিভুক্ত করেন এবং মেয়রকে শোকজ করেছেন।
এ বিষয় সম্পর্কে জানতে লালমনিরহাট পৌর মেয়র রিয়াজুল ইসলাম রিন্টুকে তার ব্যবহৃত মোবাইলে কয়েক দফায় ফোন করা হলেও কলটি রিসিভ হয়নি।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com